May 19, 2024, 9:14 am

দেশে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ৩৩, আক্রান্ত ৮ হাজার ১৬ জন

দৈনিক পদ্মা সংবাদ ডেস্ক : দেশে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৮ হাজার ১৬ জন। এই সময়ে মারা গেছেন ৩৩ জন। তাদের মধ্যে পুরুষ ২৪ জন ও নারী ৯ জন।
আজ স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, গতকালের চেয়ে করোনা সংক্রমণ কমেছে ১ দশমিক ২ শতাংশ। গতকাল সংক্রমণের হার ছিল ২০ দশমিক ০৩ শতাংশ। আজ তা কমে হয়েছে ১৮ দশমিক ৮৩ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তর আরও জানায়, আজ ৩৩ জনসহ এখন পর্যন্ত করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৭০৩ জনে। মৃত্যুর হার ১ দশমিক ৫২ শতাংশ।
গত ২৪ ঘন্টায় ৪২ হাজার ৫৬৪ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ৮ হাজার ১৬ জন। গতকাল ৪১ হাজার ৬৯৮ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ৮ হাজার ৩৫৪।
দেশে এখন পর্যন্ত ১ কোটি ২৮ লাখ ৫৫ হাজার ১৪২ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছেন ১৮ লাখ ৮৭ হাজার ২৭১ জন।
স্বাস্থ্য অধিদপ্তর জানায়, ঢাকা জেলায় (মহানগরসহ) গত ২৪ ঘন্টায় ২৬ হাজার ১২০ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৪ হাজার ৯১৮ জন। শনাক্তের হার ১৮ দশমিক ৮২ শতাংশ। গতকাল এই হার ২০ দশমিক ৪২ শতাংশ। আজ এই জেলায় করোনা আক্রান্ত হয়ে ৭ জন মারা গেছেন।
আজ ঢাকা বিভাগে ১৫ জন, চট্টগ্রাম বিভাগে ৬ জন, রাজশাহী বিভাগে ৪ জন, খুলনা, সিলেট ও ময়মনসিংহ বিভাগে ২ জন করে এবং বরিশাল ও রংপুর বিভাগে ১ জন করে মারা গেছেন।
সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ১০ হাজার ৭২৫ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৬ লাখ ৩৩ হাজার ৫৮২ জন। সুস্থতার হার ৮৬ দশমিক ৫৬ শতাংশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :